Monday 23rd of April, 2018

ফরাসি কাপের ফাইনালে নেইমারের পিএসজি

ফরাসি কাপের ফাইনালে নেইমারের পিএসজি

একজন কম নিয়ে খেলেও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগ কাপের শেষ চারের ম্যাচে রেনকে ৩-২ গোলে হারিয়েছে লিগ ওয়ানের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই বলের নিয়ন্ত্রণ নিজেদের করে নিয়ে খেললেও খুব বেশি আক্রমণ করতে পারছিল না কাভানিকে ছাড়া খেলতে নামা দলটি। এরই মধ্যে ম্যাচের ২৪ মিনিটে প্রায় একক নৈপুণ্যে দলকে লিড এনে দেন ফরাসি ডিফেন্ডার মুনিয়ে। প্রথমার্ধে আর কোন গোল না হলে এগিয়ে থেকেই বিরতিতে যায় সফরকারী দলটি।

বিরতি থেকে ফিরে ব্যবধান দ্বিগুণ করেন মার্কিনিয়োস। ম্যাচের ৫৩ মিনিটে নেইমারের বাড়ানো বলে ডি মারিয়ার জোড়াল শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক; কিন্তু বিপদমুক্ত করতে পারেননি। ছয় গজ বক্সে ফাঁকায় বল পেয়ে অনায়াসে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার।

পাঁচ মিনিট পর পিএসজির জার্সিতে প্রথম গোল করে ব্যবধান ৩-০ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার লো সেলসো। ম্যাচের ৬৪ মিনিটে বড় একটা ধাক্কা খায় পিএসজি। এক খেলোয়াড়কে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

দশজনের পিএসজিকে চেপে ধরে স্বাগতিক রেনে। ম্যাচের ৮৫ মিনিটে গোল করে ব্যবধান কমান দিয়াফ্রা সাকো। আর যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে পেরিসিচ গোল করলে নাটকীয়তার আভাস মেলে। তবে শেষ পর্যন্ত জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

এ জয়ে পঞ্চমবারের মতো ফরাসি লিগ কাপের ফাইনালে উঠলো পিএসজি। আগের চারবারই শিরোপা জিতেছে প্যারিসের ক্লাবটি। এই প্রতিযোগিতায় সবশেষ তারা হেরেছে ২০১২ সালে।