Saturday 23rd of June, 2018

ভালো অবস্থানে বাংলাদেশ মুমিনুলের হাফ সেঞ্চুরিতে

ভালো অবস্থানে বাংলাদেশ মুমিনুলের হাফ সেঞ্চুরিতে

তামিমের বিদায়ের পর ইমরুলকে ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন মুমিনুল। তবে লাঞ্চের আগে এলবিডব্লিউ হয়ে ইমরুল সাজঘরে ফিরে গেলে দলের হাল ধরেন টাইগারদের টেস্ট স্পেশালিস্ট এই ব্যাটসম্যান। তুলে নিয়েছেন নিজের ক্যারিয়ারের ১৩তম হাফ সেঞ্চুরি। ৫৯ বলে ৭ চারে হাফ সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২ উইকেটে ১২০ রান। মুমিনুল ৬৩ আর মুশফিক ১৬ রান নিয়ে ব্যাট করছেন।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরু থেকেই দেখে শুনে ব্যাট করতে থাকেন দুই ওপেনার তামিম ও ইমরুল। ইমরুল একটু ধীর গতিতে খেললেও তামিম শুরু থেকেই ছিলেন আগ্রাসী। লাহিরু কুমারাকে তিন বলে টানা তিন চারে মারেন এই ওপেনার।

একটু পর অফ স্পিনার দিলরুয়ান পেরেরাকে লং অন দিয়ে উড়িয়ে বল সিমানা ছাড়া করেন। হেরাথের বলে এক রান নিয়ে ক্যারিয়ারের ২৫তম হাফ সেঞ্চুরি পূরণ করেন এই ওপেনার। পরের ওভারেই সাজঘরে ফিরে যান এই ওপেনার। এরপর মুমিনুলকে সঙ্গে নিয়ে ৪৮ রানের জুটি গড়েন ইমরুল। তবে ৪০ রান করে সান্দাকানের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান এই ওপেনার।

এদিকে সাত ব্যাটসম্যান, এক পেসার ও তিন স্পিনার নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এ ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক হচ্ছে বাঁহাতি স্পিনার সানজামুলের। স্পিনে তার দুই সঙ্গী তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ। আর দলে একমাত্র পেসার মোস্তাফিজুর রহমান।

তিন স্পিনার ও দুই পেসার নিয়ে মাঠে নেমেছে শ্রীলঙ্কা। পিঠের চোট কাটিয়ে ফিরেছেন অভিজ্ঞ বাঁহাতি স্পিনার রঙ্গনা হেরাথ। তার সঙ্গী দিলরুয়ান পেরেরা ও লাকশান সান্দাকান।

বাংলাদেশ দল: তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, মুমিনুল হক, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, সানজামুল ইসলাম।

শ্রীলঙ্কা দল: দিনেশ চান্দিমাল, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকভেলা, রোশান সিলভা, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল, দিলরুয়ান পেরেরা, লাকশান সান্দাকান, লাহিরু কুমারা।