Thursday 26th of April, 2018

রোনালদোকে চরম স্বার্থপর বললেন সতীর্থ ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা

রোনালদোকে চরম স্বার্থপর বললেন সতীর্থ ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা

দলের স্ট্রাইকারদের একটু স্বার্থপর হতেই হয়, সতীর্থের বানিয়ে দেয়া বল জালে ঢুকিয়ে নিজের গোলের ঝুড়িটা বড় করতে দেখা যায় তাদের। তবে রিয়াল মাদ্রিদে খেলার সময় বোধ হয় একটু বেশিই স্বার্থপর হয়ে যান ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগীজ সুপারস্টারকে এবার 'চরম স্বার্থপর' বললেন সতীর্থ ফরাসি ফরোয়ার্ড করিম বেনজেমা।

করিম বেনজেমার সময়টা খুব কঠিন যাচ্ছে না। ক্লাবের হয়ে কিছু করতে পারছেন না, অফফর্মের কারণে বাদ পড়েছেন দিদিয়ের দেশমের ফ্রান্স দল থেকেও। মাথায় এখন তাই কেবল গোল আর গোলের কথাই ঘুরছে রিয়াল ফরোয়ার্ডের।

রোনালদো-বেনজেমাদের অফফর্মের কারণে রিয়ালের অবস্থাও এখন খারাপ। চিরপ্রতিদ্বন্দ্বি বার্সেলোনার থেকে লা লিগায় আট পয়েন্ট পিছিয়ে আছে জিনেদিন জিদানের দল। এমতাবস্থায় বেনজেমার মত পরীক্ষিত সেনানীদের ফর্মে ফেরার বিকল্প নেই।

কিন্তু কেন গোল পাচ্ছেন না বেনজেমা? রিয়ালে সতীর্থ রোনালদোকেই এজন্য পরোক্ষভাবে দায়ী করলেন ফরাসি ফরোয়ার্ড। পর্তুগীজ যুবরাজকে নিয়ে তিনি বলেন, 'রোনালদো আমার থেকে বেশি স্বার্থপর। তবে এটা স্বাভাবিক ব্যাপার। আমরা একসঙ্গে মিলেমিশে খেলি, তার সঙ্গে খেলতে আমার ভালোও লাগে। সব কথার বড় কথা, তার স্বার্থপরতা আমাকে ভাবায় না। এটা দলের জন্য ভালো।'

রোনালদোর স্বার্থপরতা নিয়ে না ভাবলেও দলের সমর্থকদের নিয়ে ভীষণ কষ্টে আছেন বেনজেমা। অফফর্মের কারণে মাঠে নামলে নিয়মিতই দুয়োধ্বনি শুনতে হয় রিয়াল ফরোয়ার্ডকে। মনে কষ্ট নিয়ে তিনি বলেন, 'এটা কঠিন। বিশেষ করে স্পেনে যদি কেউ বুঝতে না চায়। যখন নিজের দলের সমর্থকরাই সমালোচনা করে, সেটা খুব কষ্টের। তাদের তো আপনাকে উদ্দীপ্ত করা উচিত।'

জাতীয় দল থেকে বাদ পড়ার বিষয়টিও সহজভাবে নিতে পারছেন না বেনজেমা। তিনি বলেন, 'এটি কঠিন। আমি অবুঝ নই, তবে দেশের হয়ে কিছু জিততে চাই। আমি ফুটবল ভালোবাসি, এই ধরণের টুর্নামেন্টে খেলতেও। দেশের হয়ে সাফল্য লাভ করার চাপটা আলাদা। আশা করছি, পরিস্থিতি বদলাবে।