Wednesday 20th of September, 2017

প্রথম টেস্টে দল ঘোষণা করা হবে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে

প্রথম টেস্টে দল ঘোষণা করা হবে শনিবার অস্ট্রেলিয়ার বিপক্ষে

অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের দল বিসিবি ঘোষণা করবে শনিবার। সব কিছু ঠিক থাকলে ১৪ সদস্যের দল দেবে ক্রিকেট বোর্ড। বিসিবি'র সূত্রে জানা গেছে বাংলাদেশ দলে বেশ কয়েকটি চমক আসছে। তবে, কোন নতুন মুখ থাকছে না অজিদের বিপক্ষে টেস্ট সিরিজে। ওয়ানডেতে দারুণ ফর্ম দিয়েখিয়েও, দলে সুযোগ পাচ্ছেন না মাহমুদুল্লাহ। বাদ পড়ার তালিকায় আছেন মুমিনুলও। আর দীর্ঘ দিন পর ফিরছেন নাসির হোসেন।

আচমকা বাদ পড়েছিলেন শ্রীলঙ্কা সফরে টেস্ট দল থেকে। তবে, সীমিত ওভারের ক্রিকেটে তিনি আবারো প্রমাণ করেছেন ধারে ভারে মাহমুদুল্লাহ অদ্বিতীয়। নিউজিল্যান্ডের বিপক্ষে দারুন এক সেঞ্চুরিতে বাংলাদেশকে তুলেছিলেন ছিলেন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে। কিন্তু, তাতেও মন ভরেনি কোচ হাথুরুসিংহের। কলম্বোতে শততম টেস্ট খেলা বাংলাদেশ স্কোয়াডই অস্ট্রেলিয়ার বিপক্ষে রাখার পরিকল্পনা হাথুরুর।

তাই মাহমুদুল্লাহ অপেক্ষীত থাকছেন অজিদের বিপক্ষে প্রথম টেস্টের দল থেকে। টেস্টে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে ধারাবাহিক মুমিনুলও, বাদ পড়ছেন এই দল থেকে। মুমিনুল বাদ পড়লে অনেক প্রশ্নের জন্ম দেবে নিশ্চিত। কারণ বেশ ফর্মে আছেন কক্সবাজারের এই ক্রিকেটার। এছাড়াও, পেসার কামরুল রাব্বি, শুভাষিশ ও রুবেল হোসেনের ঠাঁই হচ্ছে না প্রথম টেস্ট স্কোয়াডে।

অনেক কৌতুহল কারা থাকছে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্ট দলে। সম্ভব্য সেরা ১৪ জন হবে এমনটাই।

কলম্বো টেস্টে ইনজুরির কারণে খেলতে না পারা লিটন দাস ফিরবেন দলে উইকেটের পেছনে মুশফিকের ব্যাকআপ হিসেবে। ফাস্ট বোলার রুবেলের জায়গায় টিম ম্যানেজম্যান্টের আস্থা স্পিড স্টার তাসকিনের ওপর। দুই বছর পর টেস্ট দলে ফিরছেন নাসির হোসেন। তামিমের সাথে ওপেন করবেন সৌম্য অনডাউনে ইমরুল। থাকছেন দুই বিষেজ্ঞ স্পিনার আর তিন জন পেসার। বাকিরা নিয়মিত মুখ।

দল নির্বাচনে বরাবরই ভিন্ন ভিন্ন প্রশ্ন থেকেই যায়। তবে, ক্রিকেট বিশ্লেষকরা বলছেন, মাঠের পারফরম্যান্সে প্রত্যাশিত ফল পেলে দল নির্বাচনের সব জন্ম ঢেকে যায়।

x
mobilenewsbdads